বিশেষ প্রতিবেদক:
কক্সবাজার সদও হাসপাতালের চিকিৎসকের জখমী সনদ জাল চক্রের অন্যতম হোতা শহরের ঘোনার পাড়ার সোনা মিয়ার পুত্র শাহ আলমকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল ২৫ ফেব্রুয়ারি বিকাল ৪ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মডেল থানার এসআই জালাল উদ্দিন সদর হাসপাতালের সামনে থেকে তাকে আটক করে।

আটক শাহআলম উখিয়া থানার একটি মামলায় কথিত আহতদের মোটা অংকের বিনিময়ে মিথ্যা জাল জখমী সনদ সরবরাহ করে। এ ঘটনায় সদও হাসপাতালের চিকিৎসকের স্বাক্ষর জাল করে মামলাকে ভিন্নখাতে প্রবাহিত করার অপরাধে তার বিরুদ্ধে রত্মাপালং এর ছৈয়দ আলমের পুত্র দিদার আলম বাদী হয়ে মামলা দায়ের করলে পুলিশ গতকাল তাকে আটক করে। ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এদিকে উক্ত আসামি রত্মাপালং এর মৃত কবির আহমদের পুত্র মোঃ কামাল উদ্দিন একটি মারামারির ঘটনায় গত ২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি সদর হাসপাতালে ভর্তি হন। ভর্তির পর তাকে আটক শাহআলম মামলার জন্য যে জখমী সনদ প্রদান করে তা আদালত সঠিক কিনা যাচাই এর জন্য তৎকালিন কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোঃ বখতিয়ার উদ্দিন কে দায়িত্ব প্রদান করে। তদন্ত শেষে উক্ত সনদেও চিকিৎসকের স্বাক্ষর জাল বলে প্রমানিত হয়। এ মামলায় পলাতক থাকার পর রোববার জালিয়াতকারি শাহআলমকে পুলিশ আটক করে। গতকালই তাকে আদালতে প্রেরণ করলে আদালত তাকে কারাগারে পাঠায়। এ মামলার প্রধান আসামি কামাল উদ্দিন জামিন হওয়ায় হতাশ বাদীর পরিবার।